স‍্যামসাং গ‍্যালাক্সি এ৮0 ফোনের পাঁচটি স্পেশালিটি
Share:

স‍্যামসাং গ‍্যালাক্সি এ৮0 ফোনের পাঁচটি স্পেশালিটি

সাউথ কোরিয়ার টেক কোম্পানি স‍্যামসাং তাদের দুটি নতুন ফোন স‍্যামসাং গ‍্যালাক্সি এ৮0 ও স‍্যামসাং গ‍্যালাক্সি এ৭0 লঞ্চ করেছে।

গ‍্যালাক্সি এ৮0 তে স্লাইডার প‍্যানেলের সঙ্গে রোটেটিং মেকানিজম‌ওয়ালা অত‍্যাধুনিক ক‍্যামেরা ফিচার আছে এবং গ‍্যালাক্সি এ৭0 তে ওয়াটারড্রপ নচের সঙ্গে ইনফিনিটি ইউ ডিসপ্লে আছে। দুটি ফোন‌ই বর্তমান বাজারে থাকা সমান রেঞ্জের যে কোন ফোন থেকে যথেষ্ট অ্যাডভান্স।

আজ আপনাদের গ‍্যালাক্সি এ৮0 ফোনটির এমন পাঁচটি বিশেষত্ব সম্পর্কে জানাবো যা বাজারের অন‍্যান‍্য ফোনের থেকে অনেক এগিয়ে রাখে। চলুন জেনে নেওয়া যাক এই ফোনের বিশেষ ৫টি ফিচার সম্পর্কে।

আলাদা ডিজাইন

স‍্যামসাং গ‍্যালাক্সি এ৮0 একদম নতুন ও অন‍্য ধরনের ডিজাইনের সঙ্গে পেশ করা হয়েছে। এই ফোনটির মাধ্যমে স‍্যামসাং রোটেটিং ক‍্যামেরার নতুন ট্রেন্ডের সূচনা করল। যদিও এই ধরনের টেকনোলজি এর আগে ওপ্পো এন ১ ও ওপ্পো এন ৩ এ দেখা গেছে। কিন্তু কোনো ফোনে তিনটি ফ্রন্ট ক‍্যামেরা দেখা যায়নি।

স‍্যামসাং গ‍্যালাক্সি এ৮0

স‍্যামসাং এর এই ফোনে রেয়ার ও ফ্রন্ট ক‍্যামেরা সেট‌আপ একটাই। অর্থাৎ স‍্যামসাং এর এই নতুন ফোনে রোটেটিং স্লাইডার প‍্যানেল দেওয়া হয়েছে। সেলফির কম‍্যান্ড দিলে স্লাইডার প‍্যানেল ওপরে ওঠে এবং ফোন বডির বাইরে বেরিয়ে আসে। এরপর রেয়ার ক‍্যামেরা সেট‌আপ ফ্লিপ করে অর্থাৎ রোটেট হয়ে সামনে ঘুরে যায়।

অসাধারণ ক্যামেরা

স‍্যামসাং গ‍্যালাক্সি এ৮0 ৪৮ মেগাপিক্সেল ক‍্যামেরার সঙ্গে লঞ্চ হ‌ওয়া কোম্পানির প্রথম স্মার্টফোন এবং এটি বিশ্বের প্রথম স্মার্টফোন যার ফ্রন্ট প‍্যানেলে ট্রিপল লেন্স ক‍্যামেরা সেট‌আপ দেওয়া হয়েছে। এই ফোনে এফ/২.০ অ্যাপার্চারযুক্ত ৪৮ মেগাপিক্সেলের মেইন সেন্সর, ৮ মেগাপিক্সেলের ১২০ ডিগ্রি আল্ট্রা ওয়াইড সেন্সর ও একটি টিওএফ ডেপ্থ সেন্সর দেওয়া হয়েছে।

স‍্যামসাং গ‍্যালাক্সি এ৮0

ডিসপ্লে

স‍্যামসাং গ‍্যালাক্সি এ৮০ তে ৬.৭ ইঞ্চির ফুল এইচডি+ সুপার এমোলেড ইনফিনিটি ডিসপ্লে দেওয়া হয়েছে, যার স্ক্রিন রেজলিউশন ২৪০০ × ১০৮০ পিক্সেল। এতে কোনো নচ দেওয়া হয়নি। এর আগে স‍্যামসাঙের কিছু ফোনে ইনফিনিটি-ও, ইনফিনিটি-ইউ ও ইনফিনিটি-ভি ডিসপ্লে ডিজাইন দেখা গেছে। এই নচে সেলফি ক‍্যামেরা দেওয়া হতো।

স‍্যামসাং গ‍্যালাক্সি এ৮0

শক্তিশালী র‍্যাম ও স্টোরেজ

গ‍্যালাক্সি গ‍্যালাক্সি এ৮০ তে ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ দেওয়া হয়েছে। তবে এতে স্টোরেজ বাড়ানোর জন্য মাইক্রোএসডি কার্ড স্লট দেওয়া হয়নি।

শক্তিশালী প্রসেসর

নচ ছাড়া স‍্যামসাং গ‍্যালাক্সি এ৮০ এ স্ন‍্যাপড্রাগন ৭৩০জি অক্টাকোর প্রসেসর দেওয়া হয়েছে। এই প্রসেসরটি কোয়ালকম কিছু দিন আগেই লঞ্চ করেছে। স‍্যামসাং গ‍্যালাক্সি এ৮০ এই চিপসেটে লঞ্চ হ‌ওয়া প্রথম স্মার্টফোন।

শক্তিশালী ব‍্যাটারী ও নতুন অপারেটিং সিস্টেম

স‍্যামসাং গ‍্যালাক্সি এ৮০ তে ২৫ ওয়াট সুপার ফাস্ট চার্জিং সাপোর্টেড ৩৭০০ এম‌এএইচ ব‍্যাটারী দেওয়া হয়েছে। এছাড়া স‍্যামসাং গ‍্যালাক্সি এ৮০ অ্যান্ড্রয়েড ৯ পাই বেসড ওয়ান ইউআইতে কাজ করে।

Share:
লিখেছেন
শামীম রেজা
Join the discussion

শামীম রেজা

কীবোর্ডের "কী" থেকে শুরু করে মোবাইলের "হ‍্যালো" পর্যন্ত সবকিছুর মধ্যেই টেকনোলজি আছে। এই টেকনোলজির প্রতি ভালোবাসা থেকেই টেকনোলজি বুঝে সেটা নিয়ে লেখা শুরু।

Advertisement