এবং নিউজ

বাজারে এসেছে এসারের কম মূল্যের এন্ড্রয়েড ফোনঃ লিকুইড জেড ফাইভ

জেড ফাইভ টেকনোলোজি দিয়ে তৈরি নতুন এন্ড্রয়েড ফোন, যার সাথে থাকছে এন্ড্রয়েড জেলি বিন, ডিটিএস সাউন্ড সিস্টেম সহ পাঁচ মেগা পিক্সলের ক্যমারে, যা পাবেন মাত্র ১৬৯ ইউরোতে। স্বল্প বাজেটে এর থেকে বেশি আর কি পাওয়ায় যেতে পারে?

Acer_Liquid_Z5_front_540x543

কে বলেছে, অল্প বাজেটে স্মার্ট ফোন নেওয়া যায় না, তাও আবার কোন কন্ট্রাক্ট ছাড়া? হ্যা আমার আপনার কথা মাথায় রেখে এসার এবারের সিইএস ২০১৪ মেলা উপলক্ষে বাজারে ছেড়েছে  Liquid Z5 হ্যান্ডসেট। এই এন্ড্রয়েড ফোনে থাকছে বড় পর্দা সহ এন্ড্রয়েড জেলি বিন এবং ডিটিএস সাউন্ড সিস্টেম।

512MB র‍্যাম এবং ৪ গিগাবাইট ইন্টার্নাল স্টোরেজ সহ ফোনটিতে আছে 1.3GHz ডুয়াল কোর মিডিয়াটেক প্রসেসর, এক কথায় মোবাইল পাওয়ার হাউজ। এছাড়াও ফোনটিতে লিকুইড জেড ফাউভ সফটওয়্যারটি কাস্টোমাইজ করে ব্যবহার করা হয়েছে, যার ফলে এটি স্মুথলি কাজ করে আর জেড ফাইভ এর সুবিধা তো থাকছেই।

Acer_Liquid_Z5_side_1_620x325

এসার জানিয়েছেঃ “পাঁচ ইঞ্চির পর্দার পিছনে থাকছে পাম্প আপ ডিজাইন এর বিশেষ ফিল্টার, যা ফলে LCD তে পাবেন আলাদা ভিউ এবং FWVGA (৮৫৪ x ৪৮০ পিক্সেল)প্যানেলে ভিডিও দেখার সুবিধা।” অন্যান্য সুবিধার মধ্যে থাকছে এলইডি ফ্ল্যাশ সহ পাঁচ মেগা পিক্সলেরে ক্যামেরা।

ফোনের সাইডে আছে কনক্যাব নামে একটি স্মুথ বাটন আছে, যাকে বলা হচ্ছে এসার র‍্যাপিড বাটন। ফোন চালু করা থেকে শুরু করে বন্ধ করা, গান শোনা, ছবি তোলা সহ অনেক কিছু শর্টকাটে করতে পারবেন। আর সব থেকে মজার বিষয় হচ্ছে এই হ্যান্ডসেটে যুক্ত করা হয়েছে ডিটিএসের সাউন্ড সিস্টেম এবং দুইটি স্টুরিও স্পিকার।

Acer_Liquid_Z5_back_620x444

ইউরোপিয়ান এবং এশিয়ানরা সাদা এবং গ্রে রঙ এর যে কোন একটি বেছে নিতে পারবেন, আর এর জন্য খরচ পড়বে মাত্র ১৬৯ ইউরো বা এর কাছাকাছি দামে। তবে আমেরিকার বাজারে এখনো ছাড়া হয়নি।

About the author

শামীম রেজা

বপ্ন দেখতে ভালো লাগে, ভালো লাগে জানতে। জানানোর মধ্যেও আনন্দ পাই। পাগলের মত সারাক্ষণ প্রোগ্রামিং করতে যেমন পছন্দ করি, তেমনি পছন্দ করি লিখতে, জীবন নিয়ে ভাবতে। অফিস, প্রোগ্রামিং আর আমার ছেলে, এই নিয়েই আমার দুনিয়া।

Leave a Comment