এবং নিউজ নতুন ফোন

শাওমি ঘোষণা করলো এমআই ম্যাক্স ৩

উন্মুক্ত হলো Xiaomi Mi Max 3. আজ বৃহস্পতিবার অফিসিয়াল ইভেন্টের মাধ্যমে উন্মুক্ত হয় ৬.৯ ইঞ্চির ডিসপ্লে এবং ১৮:৯ রেজ্যুলেশনের  শাওমি ম্যাক্স ৩।

এমআই ম্যাক্স ৩ এর সাথে কিছুদিন আগে বের হওয়া রেডমি নোট ৫ এর অনেক মিল রয়েছে। দুটিতেই রয়েছে ১.৮ গিগাহার্টজের অক্টাকোর সিপিইউ এর সাথে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৩৬ চিপসেট। ডুয়াল ক্যামেরাতে একই। f/1.0 এপারচার সমৃদ্ধ ১২ মেগাপিক্সেলের মেইন ক্যামেরা, সাথে সাপোর্টে আছে f/2.0 লন্সের ৫ মেগাপিক্সেলের সেকেন্ডারি ক্যামেরা। আর সামনে রয়েছে ৮ মেগাপিক্সেলের সেলফি স্ন্যাপার।

mi max 3 announced

তবে ক্যামেরায় এক থাকলেও ম্যাক্স ৩ এর ব্যাটারি অনেক এগিয়ে আছে। Xiaomi Redmi Note 5 তে ব্যাটারি ৪০০০ মেগাওয়ার্টজ থাকলেও ম্যাক্স ৩ তে ব্যাটারি ৫৫০০ মেগাওয়ার্টজ।

পড়ুনঃ ২০১৯-এ যুক্তরাষ্ট্রের বাজারে ঢুকার পরিকল্পনা শাওমি’র

এন্ড্রয়েড ৮.১ নির্ভর MIUI 9.5 রয়েছে ফোনটির অপারেটিং সিস্টেম। সাথে রয়েছে ব্যাপক এআই ফিচার সেমন, রিকগনিশন, ফেস আনলক, সেলফি এবং ভয়েস এসিস্টেন্ট। কিছুদিনের ভিতরেই এটি MIUI 10 আপডেট পেতে পারে তবে MIUI 11 আপডেট পেলেও অবাক হওয়ার কিছু থাকবে না।

কনফিগারেশনের দিক দিয়ে ম্যাক্স ৩ এর সাথে রেডমি নোট ৫ এর মিল থাকলেও দেখতে কিন্ত Xiaomi Mi 6x এর মতো ২২১গ্রামের এই ডিভাইসটি। কালো, সোনালী এবং নীল রঙে পাওয়া যাবে ফ্যাবলেটটি। মূল্য রাখা হয়েছে ৪জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজের জন্য ২৫২ ডলার এবং ৬জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজের জন্য ৩০০ ডলার।

About the author

অতিরিক্ত একজন

কলারাজ্যের কলা গলাঃধরণ করিলেও
সবর্ণে পারে নাই সে রুপে থাকিতে

Leave a Comment